Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোমেন: বাইডেনের উপদেষ্টা দাবি করা ব্যক্তিকে গ্রেপ্তার করা উচিত

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক। কারণ একটা ফোর্স মানুষের সেবার জন্য আছে, তার ওপর অত্যাচার করেছে। যে দল এটা করেছে তাদের প্রত্যেকের এটা নিয়ে লজ্জা পাওয়া উচিত’

আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ০৫:১৮ পিএম

“মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা” দাবি করা ব্যক্তিকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, “যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বাংলাদেশে সহিংসতায় আহ্বান জানানো ব্যক্তি ভুয়া। সহিংসতায় আহ্বান জানানোর জন্য তাকে অবিলম্বে গ্রেপ্তার করা উচিত।”

রবিবার (২৯ অক্টোবর) ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে, শনিবার দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট “জো বাইডেনের উপদেষ্টা” পরিচয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়ান আরাফি নামের এক ব্যক্তি। তাকে নিয়েই ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে এমন ব্যক্তিকে চেনে না ঢাকায় অবস্থিত খোদ মার্কিন দূতাবাস।

ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র বলেন, “এই ভদ্রলোক মার্কিন সরকারের পক্ষে কথা বলার মতো কেউ নন, তিনি ব্যক্তিগতভাবে কথা বলেছেন।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “যে দলের নেতাকর্মীরা পুলিশ সদস্যদের ওপর হামলা করেছে, তাদের লজ্জিত হওয়া উচিত। এটা খুবই দুর্ভাগ্যজনক। কারণ একটা ফোর্স মানুষের সেবার জন্য আছে, তার ওপর অত্যাচার করেছে। যে দল এটা করেছে তাদের প্রত্যেকের এটা নিয়ে লজ্জা পাওয়া উচিত।”

মোমেন বলেন, “নিরাপত্তাকর্মীদের ওপর এ ধরনের হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাদের (হামলাকারীদের) দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত, যাতে কেউ এই ধরনের হামলার পুনরাবৃত্তি করতে সাহস না পায়।”

আরেফি সম্পর্কে কথা বলতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বোকা নন, যে এই ধরনের লোককে এখানে পাঠাবেন। আমি এটা বিশ্বাস করি না।”

মোমেন বলেন, “সে যদি সংঘর্ষের কথা বলে, তাকে সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা উচিত। বিদেশি নাগরিক এসে আপনার দেশে সহিংসতার জন্য আহ্বান জানাচ্ছে, তাকে গ্রেপ্তার করা উচিত। সে যেই হোক, কোনো বিষয় নয়। সে একটা ভুয়া লোক, তাকে গ্রেপ্তার করা উচিত।”

About

Popular Links