Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবরোধের দ্বিতীয় দিন: চট্টগ্রামে বাসে আগুন

তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি

আপডেট : ০১ নভেম্বর ২০২৩, ১০:৫৯ এএম

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে চট্টগ্রামে একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বুধবার (১ নভেম্বর) সকাল আটটার দিকে নগরের কর্ণফুলী থানার ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “পোশাক কারখানার শ্রমিকদের নামিয়ে দিয়ে বাসটি কর্ণফুলী থেকে পটিয়ার দিকে যাচ্ছিল। সামনে অবরোধকারীদের দেখে বাসটি ফিরে আসার চেষ্টা করে। পরে অবরোধকারীরা বাসটি আটকিয়ে সেখানে আগুন ধরিয়ে দেয়। বাসের চালক ও সহকারী দ্রুত নেমে যাওয়ায় প্রাণে বেঁচে যান।”

ওসি আরও বলেন, “খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, আগুন দেওয়ার আগে স্লোগান দিয়ে বাসটি ভাঙচুর করা হয়। এরপর আগুন লাগিয়ে দেওয়া হয়।

এর আগে গতকাল মঙ্গলবার নগরের ইপিজেড ও বায়েজিদ বোস্তামী এলাকায় দুটি বাসে আগুন দেওয়া হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে অবরোধের দ্বিতীয় দিন আজও দূরপাল্লার বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রাস্তায় রিকশা সিএনজি অটোরিকশা চলাচল করছে বেশি। ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহনের সংখ্যা কম। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

শনিবারের মহাসমাবেশ পণ্ড এবং সেখানে পুলিশি হামলার প্রতিবাদে রবিবার সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যার হরতাল পালিত হয়। এরপর রবিবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা করেন, ৩১ অক্টোবর  থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা অবরোধ পালন করবে বিএনপি ও এর শরিক গণতন্ত্র মঞ্চ।

About

Popular Links