Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুলিশের অস্ত্র ছিনতাই: বরিশাল সিটির সাবেক মেয়র সারোয়ার কারাগারে

  • পুলিশ তাকে কারাগারে রাখার আবেদন করে 
  • শুক্রবার ভোরে সাদা পোশাকে সরোয়ারকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী
আপডেট : ০৩ নভেম্বর ২০২৩, ০৫:৫০ পিএম

পুলিশের অস্ত্র ছিনতাই ও পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘরে ভাঙচুরের অভিযোগে করা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব ও বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মুজিবর রহমান সরোয়ারকে কারাগারে পাঠিয়েছেন ঢাকার একটি আদালত।

শুক্রবার (৩ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক ফরহাদ মাতুব্বর আসামিকে আদালতে হাজির করে কারাগারে রাখার আবেদন করলে ঢাকা মহানগর হাকিম মো. জাকি আল ফারাবী এ আদেশ দেন।

শুক্রবার ভোরে সাদা পোশাকে বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সরোয়ারকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

সাদা পোশাকে সারোয়ারকে তুলে নিয়ে গেছে ডিবি, অভিযোগ রিজভীর

ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে তাকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ ১৪ জন এবং অজ্ঞাতনামা আরও ৩০০-৪০০ জনের বিরুদ্ধে ওই ঘটনায় মামলা করেছে পুলিশ।

মামলার নথি থেকে জানা যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগর শাখার আহ্বায়ক আবদুস সালামের সরাসরি নির্দেশে ও প্ররোচনায় বিএনপি নেতাকর্মীরা পুলিশ ক্যান্টিন ও জাদুঘর ভাঙচুর করে।

তারা পুলিশের একটি ডিউটি​পোস্টে আগুন দেয় ও এএসআই এরশাদুল হককে নির্বিচারে পিটিয়ে একটি পিস্তল ও আটটি গুলি ভর্তি ম্যাগাজিন ছিনিয়ে নেয়।

এ মামলায় অপর আসামিরা হলেন- সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ইমরান সালেহ প্রিন্স, মুজিবুর রহমান সারোয়ার, শামসুজ্জামান দুদু, হাবিবুন নবী খান সোহেল ও রফিকুল ইসলাম বকুল।

About

Popular Links