Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সকালে আশুলিয়ায় পোশাক কারখানা খোলার পর শ্রমিকরা হাজিরা দিয়ে কারখানা থেকে বের হয়ে রাস্তায় জড়ো হচ্ছিলেন। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ শুরু হয়

আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ১২:০৩ পিএম

আশুলিয়ার জামগড়া এলাকায় মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল, কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করছে। সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

শনিবার (৪ নভেম্বর) সকালে জামগড়া এলাকার আবদুল্লাহপুর-বাইপাল সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ বাধে।

পুলিশ জানিয়েছে, সকাল সাড়ে ৮টার দিকে প্রায় এক হাজার শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের বাধা দেয়। সকাল সাড়ে ৯টা পর্যন্ত সংঘর্ষের ঘটনার খবর পাওয়া গেছে।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি বলেন, “সকালে আশুলিয়ায় পোশাক কারখানা খোলার পর শ্রমিকরা হাজিরা দিয়ে কারখানা থেকে বের হয়ে রাস্তায় জড়ো হচ্ছিলেন। পুলিশ তাদের সরিয়ে রাস্তা খালি করতে গেলে সংঘর্ষ শুরু হয়।”

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, “সকালে শ্রমিকরা সড়কে নামার চেষ্টা করলেও তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা রাবার বুলেট ছুড়েছি। কিন্তু কাউকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়নি।”

নারী ও শিশু হাসপাতালের পরিচালক হারুন-উর-রশিদ ঢাকা ট্রিবিউনকে বলেন, “সকালের দিকে জামগড়া এলাকা থেকে গুলিবিদ্ধ একজন চিকিৎসা নিতে আসেন। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে।”

About

Popular Links