Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ১,৬৩৮

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১,৩৯৩ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ০৭:২০ পিএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ছয়জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে সাতজন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১,৩৯৩ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত এক দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১,৬৩৮ জন। নতুন এসব শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪০ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১,২০৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬,৬৩৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১,৮৩৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪,৭৯৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ নভেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ২,৭৭,৮০১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১,০০,৭১৭ জন, আর ঢাকার বাইরের ১,৭৭,০৮৪ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,৬৯,৭৭২ জন।

About

Popular Links