Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

পোশাক শিল্প ধ্বংসে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে, অভিযোগ এমপি সবুজের

‘কলকারখানা ধ্বংস করলে, ভেঙে ফেললে এবং আগুন দিয়ে পুড়লে শ্রমিকেরা কাজ করবে কোথায়’

আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ০৬:৫৩ পিএম

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেছেন, “মজুরি বৃদ্ধির বৈঠক চলমান থাকা অবস্থায় কেন এই আন্দোলন, কেন অগ্নিসংযোগ, কেন শিল্প কলকারখানায় হামলা? এতে বোঝা যায়, আমাদের পোশাক শিল্পসহ কারখানা ধ্বংস করার জন্য জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে।”

সোমবার (৬ নভেম্বর) দুপুরে শ্রীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে গাজীপুর-৩ নির্বাচনী এলাকার শিল্প কারখানা মালিক ও সংশ্লিষ্ট অংশীজনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সরকার ইতোমধ্যে মজুরি কমিশনের সদস্যদের নিয়ে একাধিক সভা করেছে উল্লেখ করে এমপি সবুজ বলেন, “হঠাৎ গাজীপুর মহানগরের কোনাবাড়ী, মৌচাক, কাশিমপুর, বাসন, শ্রীপুরের মাস্টারবাড়ী এলাকায় শ্রমিক অসন্তোষ শুরু হয়। শুধু শ্রমিক অসন্তোষ নয়, তারা বিভিন্ন কলকারখানায় ভাঙচুরও করেছে। রাস্তা অবরোধ করেছে, মানুষ মেরেছে।”

শ্রমিক প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, “আপনার কলকারখানা থাকলে শ্রমিকের চাকরি হবে। শ্রমিক থাকলে আপনি প্রতিনিধি হবেন। কলকারখানা ধ্বংস করলে, ভেঙে ফেললে এবং আগুন দিয়ে পুড়লে শ্রমিকেরা কাজ করবে কোথায়? শ্রমিক না থাকলে আপনি শ্রমিক নেতা হবেন কীভাবে?”

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভিন, তিলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদ, শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লাসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি, শ্রমিক সংগঠনের নেতা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About

Popular Links