Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুপ্তধন ভেবে বোতলসদৃশ বস্তুতে কোপ, বিস্ফোরণে আহত চার

তাদের চোখ, হাতের কবজি ও পাসহ শরীরিকভাবে মারাত্মক জখম হয়

আপডেট : ১৮ নভেম্বর ২০২৩, ১১:৩৭ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে বেলকায় তিস্তা নদীতে কুড়িয়ে পাওয়া বোতল জাতীয় বস্তু গুপ্তধন ভেবে দা দিয়ে কাটার সময় বিস্ফোরণে একই পরিবারের চার সদস্য আহত হয়েছেন।

এ সময় তাদের চোখ, হাতের কবজি ও পাসহ শরীরিকভাবে মারাত্মক জখম হয়। গুরুতর অবস্থায় উদ্ধার করে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের জিগাবাড়ি গ্রামের আব্দুল হাকিম ভুট্টুর বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ভুট্টু মিয়া (৩৯) তার স্ত্রী পারভিন বেগম (৩০) ও তাদের দুই ছেলে ফারুফ এবং রিপন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকালে তিস্তা নদীর চরে ভুট্টার জমি দেখতে যান আব্দুল হাকিম। এ সময় তিনি নদীতে ভেসে আসা একটি বোতল জাতীয় বস্তু পড়ে থাকতে দেখেন। পরে সেটি তিনি বাড়িতে নিয়ে আসেন। সন্ধ্যার দিকে বস্তুটি দা দিয়ে কাটার সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ বলছে, কুড়িয়ে পাওয়া বস্তুটিকে গুপ্তধন ভেবেছিল আহতরা। কাচের বোতল জাতীয় বস্তুটিকে দা দিয়ে কাটার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে বিস্ফোরক জাতীয় দ্রব্যটি সম্প্রতি ভারতের সিকিমে ভয়াবহ বন্যায় ভেসে আসে বলে ধারণা করা হচ্ছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, “আহতরা মনে করেছিল বস্তুটি গুপ্তধন। কাঁচের বোতলের মতো বস্তু কাটতে গিয়ে বিস্ফোরণ ঘটে। ধারণা করা হচ্ছে, ভারতের সিকিমে সাম্প্রতিক বন্যায় এর ভেতরে থাকা বিস্ফোরক জাতীয় পদার্থ ভেসে গেছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।”

About

Popular Links