Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে আরও আটজনের মৃত্যু, আক্রান্ত সহস্রাধিক

গত এক দিনে মারা যাওয়া আটজনের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে পাঁচজনের, আর ঢাকার বাইরে মারা গেছেন তিনজন

আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ০৮:৫২ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট ১,৫৬২ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে মারা যাওয়া আটজনের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে পাঁচজনের, আর ঢাকার বাইরে মারা গেছেন তিনজন। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১,০৮৪ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২১ এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪,৪৬২ জন রোগী। এর মধ্যে এক হাজার ১২৮ জন ঢাকায় এবং ৩,৩৩৪ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ৩,০৩,৫৩৬ জন। অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন ২,৯৭,৫১২ জন।

About

Popular Links