Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়লেন বিএনপি সমর্থক

বঙ্গবন্ধুকে কটূক্তির মামলায় অভিযুক্ত তিনি

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ০৬:২২ পিএম

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে শুনানির সময় বিচারকের দিকে জুতা ছুড়ে মেরেছেন এক আসামি। অভিযুক্ত মনির খান ওরফে মাইকেল একজন বিএনপি কর্মী। তার ছোড়া দুই পাটি জুতা বিচারকের প্রায় গা ছুঁয়ে মাথার পেছনের দেয়ালে আঘাত করে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে চট্টগ্রামের ডিভিশনাল সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মনির খানের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে করা একটি মামলায় তিনি অভিযুক্ত। পুলিশের অভিযোগপত্রে তাকে বিএনপি কর্মী হিসেবে উল্লেখ করা হয়েছে।

বিচারককে জুতা ছুড়ে মারার পর তাকে আদালত কক্ষ থেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে চট্টগ্রাম আদালতের পুলিশ পরিদর্শক জাকির হোসেন। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আদালতের পাবলিক প্রসিকিউটর মেজবাহ উদ্দিন আহমেদ জানান, জুতা ছোড়ার ঘটনায় আদালতের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন ঘটে। বিচারক শুনানি শুরুর সঙ্গে সঙ্গেই মনির এ ঘটনা ঘটান। ভাগ্যক্রমে কোনোমতে আঘাত এড়াতে সক্ষম হন বিচারক। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ১৩ জুন বিকেল সোয়া ৪টায় মনির সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে আসেন। ২ মিনিট ৫১ সেকেন্ডের সেই ভিডিওতে বঙ্গবন্ধুসহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব ও সরকারি কর্মচারীদের কটূক্তি করা হয়। এ ঘটনায় নাসিরনগর থানার উপপরিদর্শক তপু সাহা বাদী হয়ে ওইদিনই একটি মামলা করেন। পরদিন মনিরকে গ্রেপ্তার করে পুলিশ।

About

Popular Links