Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুলিশ: এক মাসে হরতাল-অবরোধে ৫১৯ যানবাহন-স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুর

২৮ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চার দিন হরতাল ও ১৬ দিন অবরোধ কর্মসূচি দেয় বিএনপি

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩, ১০:৪০ এএম

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা সমাবেশ, হরতাল ও অবরোধকে কেন্দ্র করে গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক মাসে সারাদেশে ৫১৯টি যানবাহন এবং গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১ ডিসেম্বর) প্রাপ্ত পুলিশ সদর দপ্তরের এক আইনশৃঙ্খলা প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

২৮ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চার দিন হরতাল ও ১৬ দিন অবরোধ কর্মসূচি দেয় বিএনপি।

পুলিশ সদর দপ্তর জানিয়েছে, ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক মাসে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন জায়গায় নানা ধরনের যানবাহনের মধ্যে ১৯১টি যানবাহনে ভাঙচুর এবং ২৯৯টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এছাড়া ১৮টি স্থাপনায় ভাঙচুর এবং ১১টি স্থাপনায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সর্বমোট ৫১৯টি যানবাহন ও স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দেশব্যাপী ৩০টি যানবাহনে ভাঙচুর, ৪২টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ১৫টি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় ভাঙচুরের ঘটনা ঘটে, অগ্নিসংযোগ করা হয় ৭টি গুরুত্বপূর্ণ স্থাপনায়।

প্রতিবেদনে বলা হয়, দায়িত্ব পালন করতে গিয়ে ৩১ অক্টোবরের অবরোধে ২৮ জন পুলিশ আহত হয়েছেন। নিহত হয়েছেন ২ জন। ১ নভেম্বরের অবরোধে ১৭ জন পুলিশ আহত হয়, ৬ নভেম্বরের অবরোধে ৮ পুলিশ, ৮ নভেম্বর ২ পুলিশ, ১৫ নভেম্বর ১৭ পুলিশ, ১৯ নভেম্বরের হরতালে ৭ পুলিশ ও ২ সাংবাদিক, ২০ নভেম্বরের হরতালে ৫ পুলিশ এবং ২২ নভেম্বর ২ পুলিশ আহত হয়েছেন।

About

Popular Links