Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেলক্রসিংয়ে পুলিশের ভ্যান, ট্রেনের ধাক্কায় কনস্টেবল নিহত

জামালপুর পৌর শহরের অরক্ষিত শেখেরভিটা রেলক্রসিং অতিক্রম করার সময় এ দুর্ঘটনা ঘটে

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৬ পিএম

জামালপুর পৌর শহরের শেখেরভিটা এলাকায় রেলক্রসিংয়ে উঠে ট্রেনের ধাক্কায় দ্বিখণ্ডিত হয়ে গেছে পুলিশের একটি টহল ভ্যান। এতে মো. আহসানুল হক (৩৫) নামে এক পুলিশ সদস্য নিহত ও মো. আরিফ (৪০) নামে আরেকজন আহত হয়েছেন।

রবিবার (৩ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে জামালপুর পৌর শহরের অরক্ষিত শেখেরভিটা রেলক্রসিং অতিক্রমের সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহত পুলিশ কনস্টেবল নেত্রকোনার কমলাকান্দা উপজেলার রাজনগর গ্রামের বাসিন্দা। আহত পুলিশ সদস্য আরিফের বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার কয়রা দক্ষিণপাড়া গ্রামে। উভয়েরই কর্মস্থল জামালপুর সদর থানা।

বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাব্বত বির। তিনি জানান, ভোরে পুলিশ ভ্যানটি শহরের মির্জা আজম চত্বরে ডিউটি শেষ করে থানায় ফিরছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী লোকাল ট্রেনে (২৫৫ আপ) শেখেরভিটা এলাকার রেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় গেট নামানো না থাকায় জামালপুর সদর থানা পুলিশের একটি টহল পিকআপ ভ্যান রেললাইনে উঠে যায়। এ সময় ট্রেনের ধাক্কায় দুই ভাগ হয়ে যায় পুলিশের গাড়িটি।

হতাহতদের জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক পুলিশ সদস্য মো. আহসানুল হককে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত পুলিশ সদস্য মো. আরিফকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জামালপুর রেলওয়ে থানার ওসি মাহবুবুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী লোকাল ট্রেন শেখেরভিটা রেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় গেট ব্যারিয়ার নামানো ছিল না। পুলিশের টহল গাড়ি রেললাইনের উঠে পড়লে ট্রেনের ধাক্কায় এক পুলিশ সদস্য নিহত এবং আরেকজন আহত হন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।”

About

Popular Links