Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মির্জা ফখরুলের জামিন কেন নয়, জানতে চান হাইকোর্ট

এক সপ্তাহের মধ্যে সরকারকে রুলের জবাব দিতে বলা হয়েছে

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৫৬ পিএম

গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। এক সপ্তাহের মধ্যে সরকারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। এ সময় আদালতে মির্জা ফখরুলের পক্ষে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট ফজলুর রহমান খান, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার কায়সার, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল ও অ্যাডভোকেট সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বি এম রাফেল।

গত ২৮ অক্টোবরের ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা করে। এতে মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

গত ৩ ডিসেম্বর এই মামলায় মির্জা ফখরুল হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। পরদিন এই মামলায় মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য আজকের দিন ধার্য করা হয়।

এর আগে গত ২ নভেম্বর নিম্ন আদালতে জামিন আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। গত ২২ নভেম্বর ফখরুলের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত।

 

About

Popular Links