Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

চার ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

ঢাকার মধ্যে ছোট একটি দুর্ঘটনায় উদ্ধার কাজ বিলম্বিত হওয়ায় যাত্রীদের ক্ষোভ 

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:২৬ পিএম

রাজধানীর তেজগাঁওয়ে ক্রেনের ধাক্কায় যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার চার ঘণ্টার বেশি সময় পর উদ্ধার কাজ শেষে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বৃহিস্পতিবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে পুনরায় রেল যোগাযোগ শুরু হয়।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে শিডিউল মিস হওয়া ট্রেনগুলো পর্যায়ক্রমে ছেড়ে যেতে কিছুটা বিলম্ব হতে পারে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, “দুর্ঘটনার পরপরই আমাদের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। ট্রেনটি লাইন থেকে সরানোর পর রাত ৯টা ৩০ মিনিটে পুনরায় রেল যোগাযোগ শুরু হয়। তবে শিডিউল মিস হওয়া ট্রেনগুলো পর্যায়ক্রমে ছেড়ে যেতে কিছুটা বিলম্ব হতে পারে।”

এর আগে বিকেলে দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এ ঘটনায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন ট্রেনের যাত্রীরা ভোগান্তিতে পড়েন। এর ফলে কমলাপুর স্টেশনে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন ট্রেনের যাত্রীরা শিডিউল মিস হওয়াতে স্টেশনে অপেক্ষা করছেন। অপেক্ষমাণ যাত্রীদের অনেকেই পত্রিকা বা কাগজ বিছিয়ে স্টেশনে বসে রয়েছেন। অনেকেই আবার প্লাটফর্মের পিলারের গোড়ায় শুয়ে পড়েছেন।

ঢাকার মধ্যে ছোট একটি দুর্ঘটনায় উদ্ধার কাজ বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন যাত্রীরা।

জানা গেছে, দুর্ঘটনার পর থেকে ঢাকা স্টেশনের আসা-যাওয়ার সর্বমোট ১৮টি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়েছে। এতে করে উদ্ধার কাজ শেষে লাইন স্বাভাবিক হলেও ট্রেনগুলো ছেড়ে যেতে অনেক সময় লাগতে পারে। ইতোমধ্যে চিলাহাটি এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে ।

এর আগে বিকেল ৫টার দিকে তেজগাঁও রেলস্টেশন থেকে কমলাপুর স্টেশনে আসার পথে তিতাস কম্পিউটার ট্রেনটি এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের সঙ্গে ধাক্কা খায়। এতে করে ট্রেনটির ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

About

Popular Links