Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুন্সিগঞ্জে ফ্ল্যাটে বিস্ফোরণ, নারী-শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ

বিস্ফোরণের কারণে ভবনের দোতলা থেকে শুরু করে চারতলার সব কটি ফ্ল্যাটের দরজা-জানালা ভেঙে গেছে

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১১:৫৯ এএম

মুন্সিগঞ্জ শহরের ইদ্রাকপুর এলাকায় একটি আবাসিক ভবনে বিস্ফোরণসহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নারী-শিশুসহ একই পরিবারের চারজন হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে ইদ্রাকপুর এলাকায় সদর উপজেলা পরিষদ-সংলগ্ন একটি আবাসিক ভবনের পঞ্চম তলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেলের কর্মকর্তা মো. রিজভী (৪৫), তার মা শাহেদা বেগম (৬৫), আড়াই বছরের ছেলে মে. রাইয়ান ও স্ত্রী রোজী বেগম (৩০)।

জানা গেছে, সকাল সাড়ে ৬টার দিকে ওই ফ্ল্যাটে বিকট শব্দ শুনে বিস্ফোরণ হয়। এলাকার মানুষ বাইরে বের হয়ে দেখেন, ভবনের পঞ্চম তলায় আগুন জ্বলছে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা এসে আহতদের উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠান।

স্থানীয়রা জানিয়েছেন, ভবনটি নির্মাণকাজ কিছুদিন আগে শেষ হয়েছে। ভবনের মোট ১৪টি ফ্ল্যাটের মধ্যে ১২টি ভাড়া হয়েছে। পাঁচ তলার ১২ নম্বর ফ্ল্যাটে পরিবারসহ ভাড়া থাকেন রিজভী আহমেদ।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এস এম ফেরদৌস জানান, সকালে অগ্নিদগ্ধ অবস্থায় চারজনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে বয়স্ক এক নারীর অবস্থা গুরুতর ছিল।

এদিকে বিস্ফোরণের কারণে ভবনের দোতলা থেকে শুরু করে চারতলার সব কটি ফ্ল্যাটের দরজা-জানালা ভেঙে গেছে।

এ ব্যাপারে ওই ভবনের চতুর্থ তলার ভাড়াটিয়া আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, “সকালে বিকট শব্দ শুনে বিছানা থেকে উঠে দেখি আমাদের ফ্ল্যাটের দরজা-জানালা ভাঙা। দৌড়ে নিচে নেমে দেখি পাঁচ তলায় আগুন জ্বলছে।”

আগুনের সূত্রপাতের কারণ জানতে চাইলে মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. আবু ইউসুফ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক ত্রুটি অথবা কোনো যন্ত্র থেকে আগুনের সূত্রপাত হয়।

বিকট শব্দে বিস্ফোরণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে আবু ইউসুফ বলেন, “আমাদের ধারণা, কক্ষের সব দরজা-জানালা বন্ধ ছিল। আগুন আবদ্ধ কক্ষ থেকে ব্যাপক শক্তি সঞ্চয় করে। পরিবারের কেউ যখন কোনো একটা দরজা খুলে, তখন কক্ষে অক্সিজেন প্রবেশ করে বিস্ফোরণ ঘটায়। এ কারণে ওই ফ্ল্যাটসহ সম্পূর্ণ ভবনের সব কটি কক্ষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।”

About

Popular Links