Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাশিমপুর কারা ফটকে চার পোটলা গাঁজাসহ কারারক্ষী আটক

কারা কর্তৃপক্ষ ওই কারারক্ষীকে ৯৪০ গ্রাম গাঁজাসহ পুলিশের কাছে সোপর্দ করে

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৪ পিএম

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে চার পোটলা গাঁজা নিয়ে প্রবেশের সময় এক কারারক্ষীকে আটক করেছে কারা কর্তৃপক্ষ। এরপর কারা কমপ্লেক্সে ওই কারারক্ষীর থাকার ব্যারাকে তল্লাশি চালিয়ে ট্রাংক থেকে আরও এক কেজি গাঁজা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।

সোহেল রানা (২৭) নামের ওই কারারক্ষী গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড় গোবিন্দপুর (বিলবাড়িয়া) গ্রামের বাসিন্দা।

ওসি জিয়াউল ইসলাম জানান, রবিবার দিবাগত রাতে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করছিলেন কারারক্ষী সোহেল রানা। এ সময় কারাফটকে কর্তব্যরত অপর কারারক্ষীরা তাকে তল্লাশি করেন। এ সময় চার পোটলা গাঁজাসহ তাকে আটক করা হয়। এরপর কারা কমপ্লেক্সে তার থাকার ব্যারাকে তল্লাশি চালায় কারা কর্তৃপক্ষ। সেখানে তার ব্যবহৃত ট্রাংক থেকে আরও প্রায় এক কেজি গাঁজা উদ্ধার করা হয়।

তিনি বলেন, “মধ্যরাতে কারা কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। কারা কর্তৃপক্ষ সোহেল রানাকে ৯৪০ গ্রাম গাঁজাসহ পুলিশের কাছে সোপর্দ করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।”

এ বিষয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা ঢাকা ট্রিবিউনকে বলেন, “গাঁজাসহ গ্রেপ্তার কারারক্ষীর বিরুদ্ধে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।”

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর ওই কারাগারে প্রবেশের সময়ে ময়লাবাহী গাজীপুর সিটি কর্পোরেশনের একটি ট্রাকে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র ও গাঁজা উদ্ধার করে কারারক্ষীরা। এ ঘটনায় ওই গাড়ির চালক ও একজন পরিচ্ছন্ন কর্মীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

About

Popular Links