Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলনায় ৭৯৩ ভোটকেন্দ্রের মধ্যে ৬৩১টি ঝুঁকিপূর্ণ

খুলনা মেট্রোপলিটন পুলিশের আওতাধীন ৩১০টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩, ০৫:৩৩ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে “ঝুকিপূর্ণ” কেন্দ্রের তালিকা প্রস্তুত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এতে ৭৯৩টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৩১টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ চিহ্নিত ভোট কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে জানানো হয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, খুলনা-১ এর আওতাধীন বটিয়াঘাটা উপজেলায় ৪৬টি ভোটকেন্দ্র রয়েছে, যার মধ্যে ৩৩টি ঝুঁকিপূর্ণ এবং দাকোপ উপজেলার ৪৯টির মধ্যে ৩১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খুলনা-৪-এর আওতাধীন রূপসা উপজেলার ৫৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৯টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তেরখাদা উপজেলার ৩৬টি ভোটকেন্দ্র ও দিঘলিয়া উপজেলার ৩৮টি ভোটকেন্দ্রের মধ্যে ২১টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খুলনা-৫ এর অধীনে ফুলতলা উপজেলার ২৫টির মধ্যে ১২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ডুমুরিয়া উপজেলার ৮৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৮টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এদিকে পাইকগাছা উপজেলার ৭৯টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্র ও কয়রা উপজেলার ৬৩টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৬টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক বলেন, “খুলনা-২ এর অধীনে ১৫৭টির মধ্যে ৬১টি ভোটকেন্দ্রকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। খুলনা-৩-এর আওতাধীন ১১৬টির মধ্যে ২৭টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।”

“এছাড়া খুলনা মেট্রোপলিটন পুলিশের আওতাধীন ৩১০টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।”

নির্বাচনকে সামনে রেখে অপরাধীদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারে নিয়মিত অভিযান চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হবে বলেও জানান তিনি।

About

Popular Links