Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবানের মেঘলায় পর্যটককে ছুরিকাঘাত করে ফোন-টাকা ছিনতাই

  • এক দম্পতি মেঘলার নির্জন এলাকায় গেলে ছিনতাইকারীদের কবলে পড়েন
  • এ ঘটনায় পর্যটকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে
আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৮ পিএম

বান্দরবান শহরের মেঘলা পর্যটনকেন্দ্রে ছুরিকাঘাত করে এক পর্যটক দম্পতির মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে গেছে ছিনতাইকারীরা। ছুরিকাহত তসলিম উদ্দিনের (২৫) বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়। স্ত্রীকে নিয়ে সেখানে ঘুরতে গিয়েছিলেন তিনি।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে মেঘলা পর্যটনকেন্দ্রের দোকান ঘর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতের রিতু আকতার জানান, ময়মনসিংহ থেকে মোটরসাইকেল নিয়ে এদিন দুপুরে তারা বান্দরবানে পৌঁছান। মেঘলা পর্যটনকেন্দ্রে ঘোরাঘুরি সন্ধ্যায় ফেরার পথে ক্যাবল কার পয়েন্টের একটু উপরের দিকে নির্জন এলাকায় যান তারা। সেখানে দুই তরুণ তাদের থামিয়ে টাকা দাবি করে। দাবি মানতে না চাইলে তসলিমের পেটে ছুরি চালায় এবং দুটি মোবাইল ফোন ও নগদ ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় তারা।

ভুক্তভোগীদের চিৎকারে পার্শ্ববর্তী দোকানের লোকজন এগিয়ে আসে এবং পুলিশে খবর দেয়। পুলিশ আহতকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করে।

স্থানীয় দোকানী বর্ষা তঞ্চঙ্গা বলেন, “এক নারীর চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে রক্তাক্ত অবস্থায় এক পর্যটককে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেওয়া হয়।”

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার সাকিব জামান বলেন, “ছুরিকাহত এক পর্যটককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। উন্নত চিকিৎসার প্রয়োজনে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

এ বিষয়ে বান্দরবান টুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, “দোষীদের আইনের আওতায় আনতে অভিযান চলছে।” একই আশ্বাস দেন বান্দরবান মেঘলা-নীলাচল পর্যটনকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাসও।

এদিকে, পর্যটককে ছুরিকাঘাতের খবর ছড়িয়ে পড়লে বান্দরবান ভ্রমণরত পর্যটকরা মেঘলা পর্যটনকেন্দ্রের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

About

Popular Links