Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেলের নিরাপত্তায় ২,৭০০ আনসার নিয়োগ, রাতের কয়েকটি ট্রেন বন্ধ

নাশকতা ঠেকাতে টহল ইঞ্জিন চালু এবং নিরাপত্তা বাড়াতে ২,৭০০ আনসার সদস্য নিয়োগ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ

আপডেট : ২২ ডিসেম্বর ২০২৩, ০৫:৪২ পিএম

চলমান হরতাল, অবরোধ ও নাশকতা এড়াতে কয়েকটি রুটে ট্রেন চলাচল বন্ধ করেছে রেলওয়ে। এছাড়া নাশকতা ঠেকাতে টহল ইঞ্জিন চালু এবং নিরাপত্তা বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২,৭০০ আনসার সদস্য নিয়োগ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

শুক্রবার (২২ ডিসেম্বর) কমলাপুর রেলস্টেশনে ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শফিকুর রহমান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ইতোমধ্যে ২২ ডিসেম্বর রাত থেকে রাজশাহী-পার্বতীপুরের মধ্যে চলাচলকারী উত্তরা এক্সপ্রেস ট্রেন সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। গত ১৬ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের এক জোড়া কম্পিউটার ট্রেন চলাচল বন্ধ আছে।

১৫ ডিসেম্বর থেকে ঈশ্বরদী-রাজশাহী-রোহনপুর রুটের এক জোড়া লোকাল ট্রেন এবং ১৫ ডিসেম্বর বন্ধ করে দেওয়া হয় ময়মনসিংহ থেকে ভূয়াপুর চলাচলকারী ২৫৩/২৫৪  লোকাল ট্রেন। এছাড়া ঢাকা-তারাকান্দা রুটে চলাচলকারী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের রুট সংক্ষিপ্ত করেছে রেলওয়ে। ১৫ ডিসেম্বর থেকে ট্রেনটি জামালপুর পর্যন্ত চালানো হচ্ছে।

শফিকুর রহমান সংবাদ সন্মেলনে বলেন, “নাশকতা এড়াতে রাতে চলাচল করা অগুরুত্বপূর্ণ চারটি ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে। আন্তঃনগর যমুনা এক্সপ্রেসের যাত্রা সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। এছাড়াও ঢাকা থেকে প্রতিটি ট্রেন চালুর আগে টহল ইঞ্জিন চালু ও রেলের নিরাপত্তায় ২,৭০০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে।”

About

Popular Links