Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

হজের নিবন্ধনের সময় বাড়ল ১৮ দিন

সরকারি ও বেসরকারি মাধ্যমে হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩, ০৫:৪৩ পিএম

আগামী বছরের জন্য হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে হজে যেতে নিবন্ধনের সময় আরও ১৮ দিন বাড়ানোর বিষয়টি জানানো হয়।

হজের নিবন্ধন আগামী রবিবার (৩১ ডিসেম্বর) শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ২৫,৪৭৮ জন হজযাত্রী নিবন্ধন সম্পন্ন করেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২২,৫৪৯ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২,৯২৯ জন হজযাত্রী নিবন্ধন করেছেন। যে কারণে সময় বাড়ানোর সিদ্ধান্ত এসেছে।

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, “সরকারি ও বেসরকারি উভয় মাধ্যমের হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হলো। এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য ২৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না এবং প্রদত্ত অর্থ ফেরত দেওয়া হবে না।”

এর আগে, গত ২১ ডিসেম্বর ধর্ম মন্ত্রণালয়ের এক বার্তায় বলা হয়েছিল, “হজে গমনের অনিশ্চয়তা ও বিড়ম্বনা এড়ানোর স্বার্থে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে হজের নিবন্ধন অথবা ২ লাখ ৫ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন সম্পন্ন করতে হবে।”

About

Popular Links