Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সরকারি চাকরির তথ্য লুকিয়ে নির্বাচন, প্রার্থিতা বাতিল

মোহাম্মদ সালাউদ্দিন স্বাস্থ্য সহকারী হিসেবে ২০১২ সাল থেকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাজ করে আসছেন

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৫:০০ পিএম

নির্বাচনি হলফনামায় সরকারি চাকরির তথ্য গোপন করায় চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল করেছেন সুপ্রিম কোর্ট।

রবিবার (৩১ ডিসেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

প্রার্থিতা বাতিলের পাশাপাশি সালাহউদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। আগামী ৭ দিনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

তথ্য গোপন করে আদালতের সঙ্গে প্রতারণা করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য চট্টগ্রামের সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সরকারি কর্মচারী হিসেবে চাকরিতে থাকার তথ্য গোপনের অভিযোগ তুলে চট্টগ্রাম-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)।

আদালতে নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ। তিনি বলেন, “মোহাম্মদ সালাউদ্দিন স্বাস্থ্য সহকারী হিসেবে ২০১২ সাল থেকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাজ করে আসছেন। অথচ, মনোনয়নপত্রে ব্যক্তিগত তথ্যে তিনি পেশা হিসেবে ব্যবসার কথা উল্লেখ করেছেন। তিনি যে সরকারি চাকরিজীবী, সেই তথ্য তিনি গোপন করেছেন। এমনকি ভোটগ্রহণ কর্মকর্তার তালিকায় তার (মোহাম্মদ সালাউদ্দিন) নাম রয়েছে বলে গণমাধ্যমে এসেছে। সংবিধান ও সরকারি কর্মচারী আচরণ বিধিমালা অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারেন না।”

About

Popular Links