Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: নির্বাচনের দিন ঘিরে নাশকতার তথ্য নেই

বিএনপি ও সমমনা দলগুলোর নির্বাচনবিরোধী প্রচারণাকে রাষ্ট্রদ্রোহের শামিল বলে মন্তব্য করেন তিনি

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৭:০২ পিএম

আগামী ৭ জানুয়ারি নির্বাচনের দিন কোনো নাশকতার পরিকল্পনার কোনো তথ্য নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রবিবার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, “হত্যাকাণ্ড রোধে রোধে গোয়েন্দা বাহিনী সতর্ক রয়েছে।” তবে এ বিষয়ে আর বিস্তারিত কিছু বলেননি তিনি।

তিনি বলেন, “বিএনপি সব সময় নাশকতা করছে। তারা সহিংসতার মধ্য দিয়ে জন্মেছে, তাই তারা এটা করতেই থাকবে। আমাদের নিরাপত্তা বাহিনী এ বিষয়ে সচেতন। আমাদের গোয়েন্দা সংস্থাগুলোও কাজ করছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশের গোয়েন্দা সংস্থাগুলো যথাযথভাবে কাজ করছে বলে বিএনপি তাদের নাশকতামূলক কর্মকাণ্ডে কোনো প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে।”

“আমি মনে করি এদেশের মানুষ তাদের প্রতিহত করবে। তারা যাই করুক না কেন, এদেশের মানুষ তাদের কোনো সুযোগ দেবে না। মানুষ অন্ধকারে ফিরে যেতে চায় না,” বলেন মন্ত্রী।

বিএনপি গোপন হত্যাকাণ্ড চালাতে পারে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, “সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আমাদের দলের সাধারণ সম্পাদকের কাছে নিশ্চিতভাবে আরও তথ্য আছে। তথ্যের ভিত্তিতে তিনি এ কথা বলেন। আমাদের বক্তব্য হলো আমাদের গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক রয়েছে। এ ধরনের কোনো ঘটনা ঘটার আগেই আমরা মোকাবিলা করার চেষ্টা করছি।”

বিএনপি ও সমমনা দলগুলোর নির্বাচনবিরোধী প্রচারণাকে রাষ্ট্রদ্রোহের শামিল উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো খুব কাছ থেকে তার প্রচারণা পর্যবেক্ষণ করছে।”

তিনি বলেন, “নির্বাচন কমিশনও বিষয়টি খতিয়ে দেখছে। এ ধরনের কর্মকাণ্ড যদি সীমা অতিক্রম করে তাহলে নির্বাচন কমিশন থেকে নিশ্চয়ই একটি নির্দেশনা আসবে। তারপর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links