Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

হারুন: আদম তমিজী এখনও অসুস্থ, ফের রিহ্যাবে পাঠানো হয়েছে

মেডিকেল বোর্ডের সদস্যরা পরীক্ষা-নিরীক্ষা শেষে জানায়, তমিজী এখনও মানসিকভাবে সুস্থ না। তাকে আবারও রিহ্যাবে পাঠাতে হবে। তার আরও চিকিৎসার প্রয়োজন

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ০৫:৪৩ পিএম

মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে আবারও রিহ্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দেওয়ার বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি প্রধান বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কথা লিখছিলেন আদম তমিজী। যার কারণে তার বিরুদ্ধে ডিএমপির দক্ষিণখান থানায় একটি মামলা হয়। এই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছিল।”

তিনি বলেন, “গ্রেপ্তারের পর তার আচরণ ও কথাবার্তায় সুস্থতার বিষয় নিয়ে প্রশ্ন দেখা দেয়। মাদকাসক্ত হওয়ায় তাকে মাদক নিরাময় কেন্দ্র বা রিহ্যাবে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য। রিহ্যাবে ভর্তি করিয়ে বিষয়টি আদালতে জানানো হয় যে, তার এলোমেলো কথাবার্তায় ডিবির মনে হয়েছে তার চিকিৎসার প্রয়োজন।”

তিনি জানান, পরবর্তীতে আদালতের নির্দেশে জাতীয় মানসিক হাসপাতালে তাকে চিকিৎসার জন্য পাঠানো হয়। মানসিক হাসপাতালে ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি বোর্ড গঠন করা হয়।

হারুন বলেন, “ওই বোর্ডের সামনে আদম তমিজীকে হাজির করা হয়। বোর্ডের সদস্যরা তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে একটা মতামত দিয়েছেন। যা আমরা আদালতকে জানাবো।”

বোর্ডের সদস্যরা কী মতামত দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, “সে (তমিজী) এখনও মানসিকভাবে সুস্থ না। তাকে আবারও রিহ্যাবে পাঠাতে হবে। তার আরও চিকিৎসার প্রয়োজন।”

এর আগে, গত ১০ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আদম তমিজী হককে আটক করে ডিবি।

About

Popular Links