Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রেনে আগুনে নিভল দুই শিশুর প্রাণ

যশোরের বেনাপোল থেকে ছেড়ে আসা ট্রেনটি রাত ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর কিছুক্ষণ আগে গোপীবাগ এলাকায় আসলে তাতে আগুন লাগে

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ১২:১৫ এএম

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনে নিহতদের মধ্যে দুইজন শিশু রয়েছে। আগুনে পুড়ে গেছে ট্রেনের পাঁচটি বগি। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে অন্তত চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) যশোরের বেনাপোল থেকে ছেড়ে আসা ট্রেনটি রাত ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর কিছুক্ষণ আগে গোপীবাগ এলাকায় আসলে তাতে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছেন, আগুনে দগ্ধ হয়ে অন্তত চারজন মারা গেছেন। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের এক বার্তায় বলা হয়, ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বেনাপোল এক্সপ্রেসে এ আগুনের ঘটনার বাইরে গত ২৮ অক্টোবরের পর থেকে হরতাল-অবরোধের মধ্যে দেশের বিভিন্ন জায়গায় চারটি ট্রেনে আগুন দেওয়া এবং রেললাইন কেটে ফেলার একটি ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। রেললাইনে আরও ১৯টি অগ্নিসংযোগ এবং ৮টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এর মধ্যে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়।

About

Popular Links