Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

নওগাঁ-২ আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে এর পরদিন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জানুয়ারি

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪, ০৮:২২ পিএম

একজন প্রার্থীর মৃত্যুতে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণের নতুন দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১২ ফেব্রুয়ারি এই আসনে ভোটগ্রহণ হবে।

সোমবার (৮ জানুয়ারি) ইসির প্রজ্ঞাপন দিয়ে এই তথ্য জানিয়েছে।

পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এই আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) আমিনুল হকের মৃত্যুতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। হৃদরোগে আক্রান্ত হয়ে ২৯ ডিসেম্বর ঢাকায় একটি হাসপাতালে মারা যান তিনি। সেদিনই এই আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এর ফলে ৭ জানুয়ারি ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নতুন প্রজ্ঞাপনে জানানো হয়, এই আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে এর পরদিন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জানুয়ারি। প্রতীক বরাদ্দ দেওয়া হবে এর পরদিন। এরপর ১২ ফেব্রুয়ারি এই আসনে ভোটগ্রহণ হবে।

এই আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারকে, জাতীয় পার্টি প্রার্থী করেছে তোফাজ্জল হোসেনকে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন আওয়ামী লীগ নেতা আখতারুল ইসলাম। এই প্রার্থীদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না।

About

Popular Links