Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে যান চলাচলে ধীরগতি

ঘন কুয়াশা, দুর্ঘটনা ও কিছু বেপরোয়া চালকের কারণে মহাসড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে

আপডেট : ১২ জানুয়ারি ২০২৪, ১২:৪৩ পিএম

ঘন কুয়াশায় ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের আট কি‌লো‌মিটারজুড়ে যান চলাচলে ধীরগতি দেখা দিয়েছে। কিছু চালকের স্বেচ্ছাচারিতা ও বিশৃঙ্খলায় কোথাও কোথাও হালকা যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) ভোর থে‌কে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত পর্যন্ত সড়‌কের একাধিক পয়েন্টে যানজ‌ট দেখা দেয়। যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে হাইও‌য়ে ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পু‌লি‌শ।

এদিকে, তীব্র শীতের মধ্যে যানজ‌টে যাত্রী ও চালক‌রা পড়েছেন ভোগা‌ন্তিতে।

ঘন কুয়াশার মধ্যেও কিছু বেপরোয়া চালকের স্বেচ্ছাচারিতায় বেড়েছে যানজটের মাত্রা। ১২ জানুয়ারি এলেঙ্গা থেকে তোলা ছবি/ঢাকা ট্রিবিউন

ট্রাক চালক সোনা মিয়া ব‌লেন, ঢাকা থেকে সকাল ৮টায় এলেঙ্গায় পৌঁছাই। এখানে দেখি গাড়ি ধীরে ধীরে চলছে। প্রচুর কুয়াশা ও অনেক শীত। 

কিছু বেপরোয়া চালকের কারণে যানজট বেশি হয় বলে মনে করেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা ঢাকা ট্রিবিউনকে জানান, ভোররাতে কুয়াশা বেড়ে যাওয়ায় গাড়িগুলো ধীরগতিতে চলাচল করে। এ সময় কিছু বেপরোয়া চালক এলোমেলোভাবে গাড়ি নিয়ে মহাসড়কে তিন লেন করে ফেলে। এতে অন্য লেনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে কাজ করছে পুলিশ। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। 

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত (ওসি) আলমগীর বলেন, “ঘন কুয়াশা এবং রাতে হাতিলা এলাকায় একটি বিকল গাড়ি থেকে এই যানজ‌টের সূত্রপাত। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভা‌বিক হয়ে আসছে।”

About

Popular Links