Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: ৭ জানুয়ারির নির্বাচন গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করেছে

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি কখনোই নির্বাচন চায়নি। তারা ক্ষমতায় আসার জন্য অবৈধ উপায় খুঁজছিল’

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪, ০৩:৫৪ পিএম

৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়কে বাংলাদেশ ও দেশের জনগণের বিজয় এবং গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতার বিজয় হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টানা চতুর্থবার বিজয়ে অভিনন্দন জানাতে গণভবনে আসা একাধিক প্রবাসী আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তার সরকার এই নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে সক্ষম হয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সভাপতি বলেন, "আমরা জনগণের সাংবিধানিক অধিকার নিশ্চিত করেছি।"

তিনি আরও বলেন, “নির্বাচনটি অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে কারণ আওয়ামী লীগ সবাইকে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিয়েছে।"

শেখ হাসিনা বলেন, "আমরা আমাদের প্রার্থীদের নির্বাচনি প্রতীক নৌকা দিয়েছি এবং আগ্রহী দলের অন্যদের নির্বাচনে অংশ নিতে বলেছি।"

বিএনপি নির্বাচনে অংশ নেয়নি উল্লেখ করে তিনি প্রশ্ন রেখে তিনি বলেন, “তারা কীভাবে নির্বাচনে আসবে। ২০০৮ সালের নির্বাচনে বিএনপি ও তাদের ২০ দলীয় জোট নিয়ে মাত্র ৩০টি আসন পেয়েছিল এবং আওয়ামী লীগ একাই ২৩৩টি আসন পেয়েছিল।"

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, "অনেকেই ভেবেছিল সাংগঠনিক শক্তি বিবেচনায় বিএনপি আওয়ামী লীগের সমান। কিন্তু ২০০৮ সালের নির্বাচনে তা ভুল প্রমাণিত হয়।"

প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি কখনোই নির্বাচন চায়নি। তারা নির্বাচন নষ্ট করতে অগ্নিসন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছে।”

তিনি বলেন, "তারা (বিএনপি) যতই অগ্নিসংযোগ করবে, ততই জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। তারা জানে যে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।"

এ কারণেই বিএনপি নির্বাচনে অংশ নিতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, "বরং তারা নির্বাচন নষ্ট করতে চেয়েছিল এবং ক্ষমতায় আসার জন্য অবৈধ উপায় খুঁজছিল।"

About

Popular Links