Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সোমবার থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে দেবতাখুম

১৫ মাস পর ২২ জানুয়ারি থেকে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ০৪:৫৯ পিএম

জঙ্গি সংগঠন ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর অভিযানের কারণে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পর্যটক যাতায়াতে নিষেধাজ্ঞা ছিল। ১৫ মাস পর আগামী ২২ জানুয়ারি থেকে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (১৭ জানুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিনের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ফলে উপজেলাটিতে পর্যটক যাতায়াতে আর বাধা রইল না।

গণবিজ্ঞপ্তিতে জানা‌নো হয়, রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারি থেকে প্রত্যাহার করা হয়েছে। তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার আগে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সতর্কতা অবলম্বন কর‌তে হবে।

জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “রোয়াংছড়ির দেবতাখু‌মে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় বান্দরবান জেলায় পর্যটক ভ্রমণে আর কোনো নিষেধাজ্ঞা রইলে না।”

প্রসঙ্গত, প্রতি বছর শীত মৌসুমে জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও দেবতাখুমে নিষেধাজ্ঞা জারি থাকায় দেশি-বিদেশী পর্যটক না আসার কারণে রোয়াংছড়ি পর্যটক গাইডরা কর্মশূন্য হয়ে পড়েন।

About

Popular Links