Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই স্বাস্থ্যমন্ত্রীর, সতর্ক থাকার পরামর্শ

ডা. সামন্ত লাল সেনের নামে খোলা সব ফেসবুক অ্যাকাউন্ট ‘অবৈধ, ভুয়া ও প্রতারণামূলক’। এসব থেকে জনগণকে বিভ্রান্ত ও প্রতারিত না হতে সতর্ক থাকতে বলেছে মন্ত্রণালয়

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ০৭:২৬ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেনের। তার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার চেষ্টা করা হচ্ছে বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। এ ব্যাপারে সতর্ক থাকতেও পরামর্শ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (১৭ জানুয়ারি) মন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধানের সই রয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গঠিত মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হয়েছেন সামন্ত লাল সেন। তিনি বার্ন ও প্লাস্টিক সার্জারি চিকিৎসায় বাংলাদেশে পরিচিত মুখ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। তবে লক্ষ্য করা যাচ্ছে যে, ফেসবুকে নবনিযুক্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেনের ছবি ব্যবহার করে বিভিন্ন ব্যক্তি ফেসবুক অ্যাকাউন্ট খুলেছেন এবং তার পরিচয় ব্যবহার করে সমাজের বিভিন্ন ব্যক্তির মেসেঞ্জার গ্রুপে অসাধু উদ্দেশ্যে যোগাযোগের চেষ্টা করছেন।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রকৃতপক্ষে, ফেসবুকে বর্তমান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর কোনো ব্যক্তিগত অ্যাকাউন্ট বা পেজ নেই।

সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, “ডা. সামন্ত লাল সেনের নামে খোলা সব ফেসবুক অ্যাকাউন্ট অবৈধ, ভুয়া ও প্রতারণামূলক।” এসব অ্যাকাউন্ট থেকে দেশের জনগণকে বিভ্রান্ত ও প্রতারিত না হতে সতর্কতা অবলম্বনের অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।”

About

Popular Links