Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

কেওক্রাডংয়ে জিপ খাদে পড়ে দুই পর্যটকের মৃত্যু

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে যাওয়া একটি বড় পর্যটকদলের জিপ দুর্ঘটনার কবলে পড়েছে

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ০৩:৪২ পিএম

বান্দরবানের রুমা উপজেলায় পর্যটকবাহী জিপ খাদে পড়ে জয়নব (২৪) ও ফিরোজা বেগম (৫৩) নামে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১২ জন।

শনিবার (২০ জানুয়ারি) রুমার দার্জিলিংপাড়ায় বগালেক-কেওক্রাডং সড়কে এ দুর্ঘটনা ঘটে। বান্দরবান জেলা প্রশাসক (ডিসি) শাহ মোজাহিদ উদ্দিন হতাহতের বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।

নিহত জয়নব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিওনিলজি বিভাগের শিক্ষার্থী ছিলেন। ফিরোজা বেগমও ঢাকার বাসিন্দা।

আহতরা হলেন- রাফান (১২), ঊষসী নাগ (১৫), ডা. জবা রায় (৪৫), মাহফুজা ইসলাম রুপা (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজীম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), ফিরোজা বেগম (৫৩), আঞ্জুমান হক(৩৫), ইতু (১৬) ও স্বর্ণা (২৩)।

ডিসি শাহ মোজাহিদ বলেন, ঢাকা থেকে বেড়াতে আসা ৫৮ জনের একটি দল পাঁচটি জিপ নিয়ে শুক্রবার সকালে রুমা উপজেলার বগালেকে যায়। বগালেক থেকে কেওক্রাডং হয়ে জেলা সদরে ফেরার পথে শনিবার সকাল ৮টার দিকে দার্জিলিংপাড়ায় বহরের একটি জিপ দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলেই দুই পর্যটকের মৃত্যু হয়। আহত হন ১২ জন।

খবর পেয়ে সেনাবাহিনী ও দমকলকর্মীরা উদ্ধার অভিযানে নামে। আহতদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠান চিকিৎসকরা।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার তন্ময় জানান, পর্যটকবাহী জিপ দুর্ঘটনায় দুজন মারা গেছেন। হাসপাতালে আসা আহতদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

About

Popular Links