Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজ থেকে কমবে শীতের তীব্রতা

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও বাড়বে

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ১১:৪১ এএম

শীতের তীব্রতায় কাঁপছে দেশের উত্তরের জনপদসহ গোটা দেশ। গতকাল রবিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও বাড়বে।

তেঁতুলিয়ার কাছাকাছি তাপমাত্রা ছিল দিনাজপুর ও নীলফামারীর সৈয়দপুরে। এর মধ্যে দিনাজপুরে রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সৈয়দপুরের তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী তেঁতুলিয়া, দিনাজপুর ও সৈয়দপুরে এখন তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে আজ থেকে সারাদেশের তাপমাত্রা কিছুটা বাড়বে। মঙ্গলবার শৈত্যপ্রবাহের আওতাধীন জেলার সংখ্যা অনেকটাই কমে আসবে।

রবিবার যেখানে দেশের ২৮ জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছিল, সেখানে সোমবার মৃদু থেকে শৈত্যপ্রবাহ বইছে রাজশাহী, রংপুর বিভাগসহ টাঙ্গাইল, মাদারীপুর, গোলাপগঞ্জ, মৌলভীবাজার, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা, রবিশাল ও ভোলা জেলার ওপর দিয়ে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ বলেন, “বুধবার রাত থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়লে তাপমাত্রাও বাড়বে।”

About

Popular Links