Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাঁদা দাবি করায় থানচি সড়কে গণপরিবহন চলাচল বন্ধ

কারা চাঁদা দাবি করেছে, তা পরিবহন শ্রমিকরা বলেননি

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৩ পিএম

পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক চাঁদা দাবি করায় বান্দরবান-থানচি সড়কে গণ পরিবহন চলাচল বন্ধ রয়েছে। নিরাপত্তার কারণে পরিবহণ শ্রমিকরা বুধবার সকাল (৭ ফেব্রুয়ারি)  থেকে এই সড়কে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় দূর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীসহ পর্যটকরা। 

পরিবহন শ্রমিকরা জানায়, গেল কিছুদিন আগে পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী থানচি সড়কের বাস মালিকদের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবী করে। পরে বাস মালিকরা তাদের কাছ থেকে কিছুদিন সময় নেয়ন। কিন্তু দাবীকৃত চাঁদার টাকা না দেয়ায় বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা। তাই নিরাপত্তা কারণে এই সড়কে গণপরিবহন চলাচল বন্ধ কর দেয় পরিবহন শ্রমিকরা। 

এ বিষয় বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: আলম ঢাকা ট্রিবিউনকে বলেন, নিরাপত্তার কারণে পরিবহন শ্রমিকরা বুধবার সকাল থেকে থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে, তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী বাস চলাচল স্বাভাবিক করা হবে।

এদিকে বান্দরবানে সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ও ইউপিডিএফ গণতান্ত্রিক এর কার্যক্রম থাকলেও কারা চাঁদা দাবি করেছে এই বিষয়ে পরিবহন শ্রমিকরা নাম প্রকাশ করেনি।

এই ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুন বলেন, সন্ত্রাসী গোষ্ঠী চাঁদা দাবি করায় পরিবহণ শ্রমিকরা থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

About

Popular Links