Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

গৃহকর্মীর মৃত্যু: সাংবাদিককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দিয়েছেন

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৫ পিএম

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আগামী তিন দিনের মধ্যে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে। গৃহপরিচারিকার ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগে এই দম্পতির অভিযোগে মামলা হয়।

বুধবার (৭ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) নাজমুল হাসান আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন।

আসামিদের আইনজীবী চৈতন্য চন্দ্র হালদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার সকালে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলাটির করেন গৃহপরিচারিকা প্রীতির বাবা লুকেশ ওড়ান। মামলায় দণ্ডবিধি ৩০৪ (ক) ধরায় ‘‘অবহেলাজনিত মৃত্যু’’র অভিযোগ করা হয়েছে।

জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে প্রীতি ওড়ান নামে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়। ১৫ বছর বয়সী ওই কিশোরী ওই ভবনের বাসিন্দা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসায় কাজ করতেন। মোহাম্মদপুর থানা পুলিশ মেয়েটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

প্রীতির বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামে।

About

Popular Links