Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

রমজানে পণ্য সরবরাহ নিশ্চিত করতে ভারতকে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

দুই দেশের বাণিজ্য সম্পর্ক এবং বাংলাদেশের রপ্তানি পণ্যে শুল্ক ও অশুল্ক বাধা প্রত্যাহার নিয়েও আলোচনা করেন হাছান মাহমুদ

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৫৪ পিএম

আসন্ন রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাংলাদেশে প্রয়োজনীয় পণ্যের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে ভারতের রাজ্যসভার “লিডার অব দ্য হাউস” এবং বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় ভারতের রাজ্যসভার “লিডার অব দ্য হাউস” এবং বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালের সঙ্গে এক বৈঠকে এই অনুরোধ করেন তিনি।

নতুন পার্লামেন্ট ভবনে পীযুষ গয়ালের অফিসে দুই দেশের বাণিজ্য সম্পর্ক এবং বাংলাদেশের রপ্তানি পণ্যে শুল্ক ও অশুল্ক বাধা প্রত্যাহার নিয়েও আলোচনা করেন হাছান মাহমুদ।

বৈঠক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, “আমরা ভারত থেকে যে পচনশীল পণ্যগুলো আমদানি করি, সেগুলো নিয়ে আলোচনা করেছি। রমজানের আগে ৫০,০০০ টন পেঁয়াজ এবং এক লাখ টন চিনি যাতে আমরা পাই, সেসব বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি।”

বৈঠকে পারস্পরিক স্বার্থের বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলো নিয়ে আলোচনার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার প্রতিশ্রুতিও ব্যক্ত করা হয়। ব্যবসা-বাণিজ্য, সংযোগ, বিদ্যুৎ, প্রতিরক্ষা ও নিরাপত্তা, পানির মতো বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার ওপর জোর দেন তারা।

এ সময় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

About

Popular Links