Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউএনও’র  ফোন নম্বর ‘ক্লোন’ করে যুবলীগ নেতার টাকা হাতিয়ে নিল দুর্বৃত্তরা

তিনি সরল বিশ্বাসে বিভিন্ন নম্বরে প্রায় দুই লাখ টাকা বিকাশ ও নগদ মাধ্যমে পাঠান

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১০ পিএম

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) সরকারি ফোন নম্বর ক্লোন করেছে একদল দুর্বৃত্ত। সেই নম্বর দিয়ে ফোন করে স্থানীয় যুবলীগের সভাপতি শেখ মতিউর রহমানের কাছ থেকে ২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তারা।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রতারক চক্রকে শনাক্ত ও গ্রেফতার করতে কাজ চলছে।

ধুনট উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান জানান, গেল ১২ ফেব্রুয়ারি বিকেল ৩টা ১৩ মিনিটে ইউএনও’র সরকারি নম্বর থেকে কল আসে। ওপার থেকে বলা হয়, আমার সরকারি নম্বরে কথা বললে কল রেকর্ড হয়। তিনি ব্যক্তিগত তিনটি নম্বর দিয়ে বলেন, আমার এক লাখ টাকার বিশেষ প্রয়োজন। 

শেখ মতিউর রহমান জানান, তিনি সরল বিশ্বাসে বিভিন্ন নম্বরে প্রায় দুই লাখ টাকা বিকাশ ও নগদ মাধ্যমে পাঠান। পরবর্তীতে আরো ৫০ হাজার টাকা চাইলে তার সন্দেহ হয়। পরে ইউএনও’র কাছে গিয়ে জানতে পারেন তিনি তাকে ফোন দেননি। প্রতারক চক্র ইউএনও’র নম্বর ক্লোন করে টাকাগুলো হাতিয়ে নিয়েছে। 

এ প্রসঙ্গে ধুনট উপজেলা নির্বাহী অফিসার আশিক খান ঢাকা ট্রিবিউনকে বলেন, ‘‘একটি প্রতারক চক্র সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের ফোন নম্বর ক্লোনের মাধ্যমে প্রতারণা করে যাচ্ছে। এসব প্রতারক চক্রকে ধরতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে।’’ 

 

About

Popular Links