Thursday, June 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজায় গণহত্যা বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সিকে শেখ হাসিনা বলেন, ‘এই আগ্রাসন এবং যুদ্ধ থামানো প্রয়োজন। তাদের বাঁচার অধিকার রয়েছে’

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৬ পিএম

গাজায় ফিলিস্তিনিদের ওপর চালানো ইসরায়েলি হামলা অবিলম্বে বন্ধের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “এটা খুবই দুঃখজনক। আমাদের সবার উচিৎ তাদের (ফিলিস্তিনি) সহায়তা করা। গাজায় যা চলছে, আমি মনে করি এটি গণহত্যা। এ ধরনের গণহত্যাকে আমি কখনও সমর্থন করি না।”

রবিবার (১৮ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখে তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সিকে এসব কথা বলেন তিনি। নিরাপত্তা সম্মেলনে (এমএসসি) যোগ দিতে সেখানে রয়েছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, “এই আগ্রাসন এবং যুদ্ধ থামানো প্রয়োজন। তাদের বাঁচার অধিকার রয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ ফিলিস্তিনি জনগণের জন্য কিছু সহায়তা পাঠিয়েছে। আমি বিশ্বের সবাইকে ফিলিস্তিনের শিশু, নারী ও সাধারণ জনগণকে সহায়তা করার আহ্বান জানাই।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “এটি স্পষ্ট যে, ফিলিস্তিনি জনগণ তাদের নিজস্ব রাষ্ট্র পাওয়ার অধিকার রাখে। ১৯৬৭ সালের জাতিসংঘের দ্বি-জাতি তত্ত্বের ভিত্তিতে ফিলিস্তিনের জন্য একটি রাষ্ট্র গঠন করা প্রয়োজন।”

মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪-এ যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ১৫ ফেব্রুয়ারি মিউনিখে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

About

Popular Links