Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পলিথিনের ভেতর নবজাতকের কান্না

শিশুটির নাড়িও কাটা ছিল না। 

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৬ পিএম

রাজশাহীর বাগমারায় পলিথিনে মোড়ানো অবস্থায়একটি নবজাতককে উদ্ধার করা হয়েছে।  গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার যোগীপাড়া ইউনিয়নের নাগপাড়া গ্রামের আহাদ আলীর বাড়ির পাশ থেকে শিশুটি উদ্ধার করা হয়। 

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাতে আহাদ আলীর বাড়ির পাশে কেউ সদ্য ভুমিষ্ঠ মেয়ে শিশুটিকে পলিথিনের ব্যাগে ভরে ফেলে যায়। নবজাতকটির কান্নার শব্দে আবদুল আহাদের ছেলে নজীর উদ্দীন বাইরে এসে সেটি দেখতে পান। এসময় শিশুটির নাড়িও কাটা ছিল না। তিনি বাড়ির লোকজনকে ডেকে আনেন এবং শিশুটির নাড়ি কেটে দেন। বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার শত শত লোক শিশুটিকে দেখতে সেখানে ভিড় জমায়। অনেকেই শিশুটি দত্তক নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। 

পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান। ইউএনওর নির্দেশ পেয়ে উপজেলা সমাজসেবা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা ঘটনাস্থলে যান এবং শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।

বাগমারা উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মমিন জানান, ইউএনওর নির্দেশে শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি নির্দেশ দিলেই নবজাতকটির নিরাপত্তার সুব্যবস্থা করা হবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বাগমারার ইউএনও জাকিউল ইসলাম জানান, নবজাতকটির চিকিৎসা শেষে তাকে বেবি হোমে রাখা হবে। স্থানীয় অনেকে শিশুটি দত্তক নিতে আগ্রহী। নবজাতকের নিরাপত্তার বিষয়টি ভেবে আদালতের নির্দেশক্রমে স্থানীয় কাউকে দত্তক দেওয়া যেতে পারে।

About

Popular Links