Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভাড়া না দিয়ে ট্রেনে ভ্রমণ, হজ শেষে ফেরত দিলেন ১০,০০০ টাকা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশনের টিকিট কাউন্টারে টাকা জমা দেন মানিক ভূঁইয়া নামের ওই ব্যক্তি

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৪ পিএম

বিভিন্ন সময়ে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করেছেন ব্রাহ্মণবাড়িয়ার মানিক ভূঁইয়া (৫৫)। প্রবাস থেকে ফিরে সম্প্রতি হজ করেছেন। এরপর বিনা টিকিটে ভ্রমণের দায়মুক্তির জন্য রেলওয়েকে ১০,০০০ টাকা ফেরত দিয়েছেন মানিক।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আখাউড়া রেলওয়ে জংশনে টিকিট কাউন্টারে গিয়ে ভ্রাম্যমাণ টিকিট কালেক্টরের (টিসি) কাছে ১০,০০০ টাকা জমা দেন তিনি। এ সময় তাকে রশিদও বুঝিয়ে দেয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া রেলওয়ে জংশনের বুকিং কর্মকর্তা মো. মহসীন।

মানিক ভূঁইয়া আখাউড়া পৌরসভার দেবগ্রাম এলাকার আব্দুল হকের ছেলে। টাকা জমা দেওয়ার ব্যাপারে মানিক ভূঁইয়া জানান, যখনই ট্রেনে চড়েছেন ভাড়া না দিলেও টাকার হিসাবটা নোট করে রেখেছেন। তার সেই ভাড়া ১০,০০০ টাকার কম-বেশি হতে পারে।

মানিক ভূঁইয়ার এই টাকা জমা দেওয়ার ঘটনায় আলোচনা শুরু হয়েছে। অনেকে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে মানিক ভূঁইয়া ইতালি পাড়ি জমান। সেখানে যাওয়ার আগে স্থানীয় বড় বাজারে অ্যালুমিনিয়ামের তৈজসপত্রের ব্যবসা করতেন তিনি। সম্প্রতি হজ পালন করে দেশে ফেরেন। ব্যবসা করার সময় ব্রাহ্মণবাড়িয়া ও ভৈরবসহ বিভিন্ন স্থানে নিয়মিত যাতায়াত করতেন মানিক। অনুশোচনা থেকে একসঙ্গে ১০,০০০ টাকা পরিশোধ করেছেন তিনি। দায়মুক্ত হতেই এমনটি করেছেন তিনি।

স্থানীয় রাধানগর কলেজপাড়া এলাকার বাসিন্দা ও ব্যাংক কর্মকর্তা রহমত উল্লাহ খান নিরব বলেন, “ব্যক্তিগতভাবে মানিক ভূঁইয়াকে চিনি। রেলওয়ের টাকা তিনি ফেরত না দিলেও পারতেন। সবার মধ্যে বিবেকের এমন দায়বোধ থাকলে দেশ আরও এগিয়ে যাবে।”

About

Popular Links