Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

খাতার নিচে মোবাইল ফোন রেখে গুগল থেকে উত্তর লিখছিলেন জাবিতে ভর্তিচ্ছু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষায় এই ঘটনা ঘটে

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় মোবাইল ফোন ব্যবহার করে লেখার অপরাধে একজনের উত্তরপত্র বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জীববিজ্ঞান অনুষদভুক্ত “ডি” ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষায় এই ঘটনা ঘটে। অসদুপায় অবলম্বনকারী ওই ছাত্রের নাম সাজ্জাদ হোসেন মিরাজ। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

এ বিষয়ে কর্তব্যরত শিক্ষক অধ্যাপক ড. নজরুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের ইলেকট্রনিকস ডিভাইস ব্যবহার নিষিদ্ধ। সব পরীক্ষার্থীকে বারবার নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু পরীক্ষা শুরু হলে দেখা যায় ওই ছাত্র প্রবেশপত্রের নিচে মোবাইল ফোন রেখে গুগলে সার্চ করে উত্তর লিখছিলেন। বিষয়টি নজরে এলে তার উত্তরপত্র বাতিল করা হয়। তাকে প্রক্টরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, “প্রাথমিক জিজ্ঞাসায় ওই ছাত্র অপরাধ স্বীকার করেছেন। বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমানকে জানিয়েছি। তার শাস্তির বিষয়ে পরীক্ষার পর ভ্রাম্যমাণ আদালত সিদ্ধান্ত নেবেন।”

About

Popular Links