Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীর চকবাজারে আগুন, নিহত ৭০

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৭ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে একটি রাসায়নিক গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা ৩৬ মিনিটে ফায়ার সার্ভিস ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা মিজানুর ঢাকা ট্রিবিউনকে ৭০জনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। 

সকাল ১১টার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ জানান, “আগুন পুরোপুরি নেভেনি। কিছু কিছু জায়গায় এখনও জ্বলছে। তবে আগুন নিয়ন্ত্রণে আছে।” 

এদিকে ঘটনাস্থল পরিদর্শনের সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।” এসময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে পাঁচতলা ভবনের নিচতলায় রাসায়নিক গোডাউন থেকে এ আগুনের সূত্রপাত হয়। পরবর্তীতে মুহূর্তেই পাশের ভবনগুলোতে এ আগুন ছড়িয়ে পরে। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) রেজিস্ট্রার জানান, এ পর্যন্ত মোট ৫৬জন ঢামেকে চিকিৎসা নিয়েছেন। এছাড়াও মাত্রই আরো ৯জন হাসপাতালে ভর্তি হয়েছে বলেও তিনি জানান।  

এছাড়া আগুনে অসংখ্য হতাহতদের রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মিটফোর্ড হাসাপতালসহ আশেপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।


About

Popular Links