Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: বিএনপি-জামায়াত ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে

বিএনপি-জামায়াত ইসরায়েলি বাহিনীর অনুকরণে দেশে সহিংসতা ঘটিয়েছে

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৯ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, “ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বাহিনীর হত্যাযজ্ঞের বিষয়ে নীরব ভূমিকায় থেকে বিএনপি-জামায়াত গণহত্যার পক্ষ নিয়েছে।”

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ফিলিস্তিনে নারী ও শিশুহত্যা বন্ধের দাবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “গাজায় প্রায় ত্রিশ হাজার মানুষকে হত্যা করা হয়েছে, যার বেশিরভাগ নারী ও শিশু। সেখানে হাসপাতালে হামলা করা হচ্ছে, অভিযান পরিচালনা করা হচ্ছে, হাসপাতালের বিদ্যুৎ লাইন ধ্বংস করা হয়েছে, যার কারণে অনেক মানুষ মারা যাচ্ছে।”

তিনি বলেন, “ত্রাণের অপেক্ষায় থাকা মানুষের ওপরও হামলা করা হয়েছে। একবিংশ শতাব্দিতে এটি ভাবা যায় না। তবুও বিশ্বমোড়লরা নির্বাক। আরব বিশ্ব যে ভূমিকা রাখার দরকার ছিল, সাধারণ মানুষের ধারণা তারা সেখানে সে ভূমিকা রাখেনি।”

দেশে রাজনীতির প্রসঙ্গ টেনে ড. হাছান মাহমুদ বলেন, “বিএনপি-জামায়াত ইসরায়েলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে তো কিছু বলেইনি, বরং ইসরায়েলি বাহিনীর অনুকরণে তারা দেশে সহিংসতা ঘটিয়েছে, পুলিশ হাসপাতালে হামলা করেছে। তারা ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে, ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে। ”

তিনি আরও বলেন, “জামায়াত নাকি ইসলাম কায়েম করতে চায়, অথচ তারা এখন পর্যন্ত একটি শব্দ বললো না কেন? তারা চেহারা দেখায় কী করে? তারা নীরবে ইসরায়েলের পক্ষে হাত বাড়িয়েছে।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপি-জামায়াত ভেবেছিল নির্বাচনের পর বিশ্ব শেখ হাসিনার সরকারকে স্বীকৃতি দেয় কি না! প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৮টি দেশ ও জাতিসংঘসহ ৩২টি সংস্থা অভিনন্দন জানানোর পরে এখন তাদের আর কোনো কথা নেই।”

About

Popular Links