Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাতভর গোলাগুলি-বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

সীমান্ত এলাকার হাজারো মানুষ খেতখামারে যেতে পারছেন না

আপডেট : ০২ মার্চ ২০২৪, ০১:২৪ পিএম

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপরে মুংডুর পাশে কয়েকটি গ্রামে শুক্রবার (১ মার্চ) দিবাগত সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত থেমে থেমে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। 

গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দে এপারে কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং, হ্নীলা, পৌরশহর ও সাবরাং কেঁপে উঠছে। আতঙ্কে নির্ঘুম রাত কাটান এসব এলাকার অন্তত বারো হাজার মানুষ।

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জানান, প্রায় এক মাস ধরে রাখাইন রাজ্যে দুই পক্ষের মধ্যে লড়াই চললেও গত দুই দিন তার তীব্রতা কিছুটা বেড়েছে। তিন কিলোমিটার দৈর্ঘ্যের নাফ নদীর ওপারে বিস্ফোরিত মর্টারশেলের বিকট শব্দে এপার কেঁপে উঠছে। 

তিনি আরও বলেন, “সীমান্ত এলাকার হাজারো মানুষ খেতখামারে যেতে পারছেন না। অনেক এলাকায় চিংড়ি-কাঁকড়া, সবজি ও ধান চাষ বন্ধ আছে। যুদ্ধ পরিস্থিতি থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।”

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, “রাখাইনে নতুন করে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত টেকনাফ সীমান্তে গুলি এসে পড়ার খবর পাওয়া যায়নি।”

টেকনাফ–২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, “অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কঠোর নজরদারিতে আছে বিজিবি।”

About

Popular Links