Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ড. ইউনূসের গ্রামীণ কল্যাণকে ১১৯ কোটি টাকা কর দিতে হবে

গ্রামীণ কল্যাণের কাছে এনবিআরের দাবি করা ৫৫৫ কোটি টাকার মধ্যে ৪৩৬ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। এখন গ্রামীণ কল্যাণকে অবশিষ্ট ১১৯ কোটি টাকা আয়কর দিতে হবে

আপডেট : ০৭ মার্চ ২০২৪, ০৯:০৮ পিএম

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ কল্যাণকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দাবি করা অবশিষ্ট ১১৯ কোটি টাকা আয়কর দিতে হবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

এনবিআরের দাবির বিপরীতে গ্রামীণ কল্যাণের করা সাতটি রেফারেন্স আবেদন খারিজ করে বৃহস্পতিবার (৭ মার্চ) বিচারপতি মোহাম্মদ মো. খুরশীদ আলম সরকার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে গ্রামীণ কল্যাণের পক্ষে শুনানি করেন আইনজীবী সরদার জিন্নাত আলী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সহকারী অ্যাটর্নি জেনারেল তাহমিনা পলি।

শুনানি শেষে অ্যাটর্নি জেনারেল বলেন, “এই রায়ের মধ্য দিয়ে ২০১১ থেকে ২০১৭ কর-বছরে এনবিআরের দাবি করা অবশিষ্ট ১১৯ কোটি টাকা গ্রামীণ কল্যাণকে আয়কর হিসেবে দিতে হবে। গ্রামীণ কল্যাণের কাছে এনবিআরের দাবি করা ৫৫৫ কোটি টাকার মধ্যে ৪৩৬ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। এখন গ্রামীণ কল্যাণকে অবশিষ্ট ১১৯ কোটি টাকা আয়কর দিতে হবে।”

গ্রামীণ কল্যাণের আইনজীবী সরদার জিন্নাত আলী বলেন, “গ্রামীণ কল্যাণের আয়কর রেফারেন্সের আবেদন আদালত খারিজ করেছেন। এখন এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আপিল করবেন কি-না সেই সিদ্ধান্ত নেবে গ্রামীণ কল্যাণ।”

About

Popular Links