Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিয়া উদ্ধারে গিয়ে স্বেচ্ছাসেবীর মৃত্যু: ক্ষতিপূরণ প্রশ্নে হাইকোর্টের রুল

যথাযথ প্রশিক্ষণ ছাড়া কোনো প্রতিষ্ঠান যাতে উদ্ধারকাজ করতে না পারে, সে বিষয়ে পদক্ষেপ নিতে বলেছেন আদালত

আপডেট : ১৩ মার্চ ২০২৪, ০৪:০০ পিএম

টিয়া পাখি উদ্ধারে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারানো স্বেচ্ছাসেবী তাশফিয়ান আতিফের পরিবারকে ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

নিহত উদ্ধারকর্মী আতিফের মা তানজিনা রহমান টুম্পার রিটের শুনানি শেষে বুধবার (১৩ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মোহাম্মদ আতাবুল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম। আর রাষ্ট্র পক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

যথাযথ প্রশিক্ষণ ছাড়া কোনো প্রতিষ্ঠান যাতে উদ্ধারকাজ না করতে পারে, সে বিষয়ে পদক্ষেপ নিতে পুলিশের মহাপরিদর্শকের (আইজি) প্রতি নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ২১ ডিসেম্বর ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে বিদ্যুতের তারে আটকেপড়া টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহন হন “রবিনহুড দ্য অ্যানিমেল রেসকিউ সোসাইটি”র সদস্য তাশফিয়ান আতিফ।

আতিফকে দগ্ধ অবস্থায় প্রথমে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তার মৃত্যু হয়।

About

Popular Links