Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

পটুয়াখালীতে হাসপাতালের নির্মাণাধীন ভবনের ছাদ ধস

ভবনে নিম্নমানের নির্মাণসামগ্রী ও কাজে অনিয়মের কারণে এ ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের

আপডেট : ১৫ মার্চ ২০২৪, ০২:১৮ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালীতে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদ ঢালাইয়ের সময় ধসে পড়েছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে ঢালাইয়ের কাজ চলাকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল থেকে রাঙ্গাবালী উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করা হয়। সন্ধ্যায় হঠাৎ ছাদের সামনের অংশ ধসে পড়ে যায়। ভবনে নিম্নমানের নির্মাণসামগ্রী ও কাজে অনিয়মের কারণে এ ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, এ ঘটনায় উপজেলা প্রকৌশলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীসহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গলাচিপা থেকে আলাদা হয়ে রাঙ্গাবালী উপজেলা গঠিত হয় ২০১২ সালে। বিচ্ছিন্ন এই দ্বীপে জনসংখ্যা রয়েছে দুই লাখের বেশি। তবে তাদের চিকিৎসার জন্য কোনো হাসপাতাল বা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই।

২০২৩ সালের জুলাইয়ে স্বাস্থ্যসেবার জন্য ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণের উদ্যোগ নেয় স্বাস্থ্য অধিদপ্তর। এ স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণকাজ পায় পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমানের মালিকানাধীন প্রাইম কনস্ট্রাকশন।

১০,০০০ স্কয়ার ফুটের ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২২ কোটি টাকা।

About

Popular Links