Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

১৪ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ট্রেন দুর্ঘটনার ১৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ

আপডেট : ১৮ মার্চ ২০২৪, ১১:৫৬ এএম

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় ট্রেন দুর্ঘটনার ১৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও অন্যান্য রুটের রেল যোগাযোগ। এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুল ইসলাম।

সোমবার (১৮ মার্চ) ভোর ৪টা ৪০ মিনিটে এই রেলপথে নাঙ্গলকোট থেকে “কক্সবাজার এক্সপ্রেস” ট্রেন কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়।

মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, “আমরা দীর্ঘ একটি উদ্ধার অভিযানের পর ডাউন লাইনটি ক্লিয়ার করেছি। ইতোমধ্যে এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। অন্য একটি লাইনে এখনও কিছু বগি পড়ে আছে। চট্টগ্রামে আটকে পড়া সব ট্রেন পরপর ছেড়ে এসেছে। সেগুলো কাছাকাছি স্টেশনে অবস্থান করছে। এছাড়া ঢাকাসহ চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসা যেসব ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে ছিল সেগুলোও চট্টগ্রামের উদ্দেশে ছেড়েছে।”

উদ্ধার কাজের বিষয়ে এই কর্মকর্তা বলেন, “গতকাল থেকে এখন পর্যন্ত ১৫টির মতো যাত্রীবাহী এবং কয়েকটি মালবাহী ট্রেন গন্তব্য ছেড়ে এসে আটকা পড়েছিল। অনেক ট্রেনের শিডিউল বাতিল হয়েছিল। আমরা জানি না কখন পুরো কাজটি শেষ হবে। কারণ খুব বাজেভাবে লাইনটি উপড়ে গেছে।”

এর আগে, রবিবার বেলা পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশন সংলগ্ন তেজের বাজার এলাকায় দুর্ঘটনায় আপতিত হয় জামালপুরগামী “বিজয় এক্সপ্রেস”। এ সময় ট্রেনটির নয়টি বগি লাইনচ্যুত হয়। ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় রেললাইনটি।

About

Popular Links