Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষকের নামে অভিযোগ করায় হুমকি: নিরাপত্তা চেয়ে ডিবিতে জবি ছাত্রী

অভিযুক্ত তুলে নিতে রাজি না হওয়ায় তারা তাকে হাত-পা কেটে হত্যা করাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেওয়া হয় বলে জানান

আপডেট : ১৯ মার্চ ২০২৪, ০৪:০৯ পিএম

শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ দেওয়ায় হত্যাসহ বিভিন্ন হুমকি পেয়েছেন বলে অভিযোগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

সোমবার (১৮ মার্চ) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখায় (ডিবি) গিয়ে নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ দেন তিনি।

ওই শিক্ষার্থীর দাবি, ২০২১ সালে তার বিভাগের এক শিক্ষক তাকে যৌন হয়রানি করেন। বিষয়টি নিয়ে তৎকালীন উপাচার্যের কাছে অভিযোগ করলে বিভাগের চেয়ারম্যান ও অভিযুক্ত শিক্ষক তাকে সেটি তুলে নিতে নানাভাবে চাপ দিয়ে আসছেন। রাজি না হওয়ায় তারা তাকে হাত-পা কেটে হত্যা করাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেন।

তার অভিযোগ, তাকে একঘরে করার হুমকি দেওয়া হচ্ছে। পরীক্ষায় শূন্য নম্বর দিয়ে ফেল করানো হয়েছে। এমনকি স্নাতকের চূড়ান্ত ভাইভায় তাকে অকৃতকার্য করানো হয়।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) হারুন-অর-রশীদ বলেন, ‘‘আমরা অভিযোগ পেয়েছি। নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করা হবে। তাকে হুমকি-ধমকি দেওয়ার বিষয়টি খতিয়ে দেখবে ডিবির সাইবার টিম।’’

এ বিষয়ে জবি উপাচার্য সাদেকা হালিম জানান, অভিযোগটি যখন এসেছিল, তখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটির বহিঃসদস্য হিসেবে তিনিও তদন্ত কমিটিতে কাজ করেছিলেন। প্রতিবেদনও দেওয়া হয়েছিল। কিন্তু পরে বিষয়টি কেন এগুলো না, তা তিনি বলতে পারছেন না। তবে বর্তমানে ওই শিক্ষার্থী যখন তার পরীক্ষায় কম নম্বর পাওয়ার বিষয়গুলো নিয়ে আসে, সেখানে দেখা গেছে বিভিন্ন বিষয়ে এ, এ-মাইনাস, বি গ্রেড পেয়েছে। কিন্তু চেয়ারম্যানের পেপারে তাকে ফেল দেখানো হয়েছে। বিষয়টি নিয়ে বিভাগের চেয়ারম্যানের সঙ্গে কথা বলা হবে।

About

Popular Links