Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীতে ঝড়ো হাওয়ার সঙ্গে মুষলধারে বৃষ্টি

বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এসেছে নগরবাসীর জীবনে

আপডেট : ১৯ মার্চ ২০২৪, ১০:৩৬ পিএম

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে বৃষ্টি। ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে কমে এসেছে তাপমাত্রা। বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এসেছে নগরবাসীর জীবনে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল থেকে আকাশ ছিল মেঘলা। গুমোট গরমে তপ্ত ছিল রাজধানী। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশের মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে। দুপুর আড়াইটা নাগাদ ঢাকার আকাশ কালো হয়ে আসে। পৌনে ৩টার ঝড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। মুষলধারে বৃষ্টিতে ভিজে গেছে ঢাকার রাস্তাঘাট। তবে অফিসে থেকে বের হয়ে ভোগান্তিতেও পড়েছেন অনেকেই। সন্ধ্যার পরেও আরেক দফা বৃষ্টি ঝরে রাজধানীতে।

রাজধানীর শুক্রবাদ, জিগাতলা, পান্থপথ, মগবাজার, পূরানো ঢাকা, মতিঝিল, কাকরাইল, পুরানা পল্টন, শান্তিনগর,মালবাগ থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে,  রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুণ্ড অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশজুড়ে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বৃষ্টি হতে পারে বৃহস্পতিবারও। পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

About

Popular Links