Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বড় ছুটির ফাঁদে পড়তে পারে দেশ

১৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিনের ছুটি কাটানোর সুযোগ রয়েছে এবার

আপডেট : ২১ মার্চ ২০২৪, ০৪:৫২ পিএম

বাড়তি দুই দিনের ছুটি নিলে এবারের ঈদ-উল-ফিতরে সরকারি কর্মচারীদের টানা ১০ দিন ছুটি মিলতে পারে। এই সুযোগকে কাজে লাগাতে ইতোমধ্যে দুই দিনের ছুটির জন্য আবেদনের প্রস্তুতি নিচ্ছেন অনেকেই।

সরকারি ছুটির ক্যালেন্ডার বলছে, চাঁদ দেখা সাপেক্ষে ঈদের ছুটি শুরু হবে। তবে আগামী ৫ ও ৬ এপ্রিল যথাক্রমে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। ৭ এপ্রিল শব-ই-কদরের সরকারি ছুটি। ৮ এবং ৯ এপ্রিল সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমা খোলা থাকবে। সেক্ষেত্রে ৮ ও ৯ এপ্রিল ছুটি নিলেই ১৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিনের ছুটি পেতে পারেন সরকারি কর্মচারীরা। কারণ ক্যালেন্ডার অনুযায়ী চাঁদ দেখা সাপেক্ষে ১০, ১১ এবং ১২ এপ্রিল ঈদ-উল-ফিতরের ছুটি। আবার ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

তাই মাঝখানের মাত্র দুই দিন কাগজে-কলমে খোলা থাকছে অফিস-আদালত। এই দুটি দিনের আগে-পরে বড় ছুটির মুখে পড়তে যাচ্ছে পুরো দেশ।

আবার যদি রমজান মাস ২৯ দিনে হলে ৯ তারিখ থেকে শুরু হবে ঈদ-উল-ফিতরের সরকারি ছুটি। সেক্ষেত্রে ৮ এপ্রিল মাত্র ১ দিনের ছুটি নিলেই টানা ১০ দিনের ছুটি ভোগ করতে পারবেন সরকারি কর্মচারীরা। কারণ ১২ এবং ১৩ এপ্রিল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। পরদিন ১৪ এপ্রিল পহেলা বৈশাখ।

About

Popular Links