Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুন্সিগঞ্জে ২২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে কারখানার আগুন

আগুনের ফুলকিতে নদীতে রাখা তিনটি ট্রলারও পুড়ে গেছে

আপডেট : ২৫ মার্চ ২০২৪, ০৩:১৫ পিএম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দি ইউনিয়নের মেঘনা নদীর পাড়ে প্লাই বোর্ড তৈরির কারখানার গুদামে লাগা আগুন অবশেষে নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় ২২ ঘণ্টা পর অর্থাৎ সোমবার বেলা ১১টার দিকে পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

সোমবার (২৫ মার্চ) সকাল ৮টা থেকে গুদামের ভস্মীভূত মালামাল সরানোর কাজ করে ফায়ার সার্ভিস। আগুনের ফুলকিতে নদীতে রাখা তিনটি ট্রলারও পুড়ে গেছে।

ঢাকাস্থ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. জসীম উদ্দিন জানান, রবিবার মধ্যরাতে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি নিয়ন্ত্রণে আসে সোমবার বেলা ১১টার দিকে। এখনো কাজ চলছে। আগুন নিয়ন্ত্রণে রোবটিক অগ্নিনির্বাপক যন্ত্রও ব্যবহার করা হয়।

কারখানাসংশ্লিষ্টরা জানিয়েছেন, “সুপার ফরমিকা অ্যান্ড লোমিনেশন লিমিটেড” নামের এক কোম্পানির গুদামে শ্রমিকেরা কাজ করছিলেন। ১টার দিকে গুদামে থাকা পাটখড়িতে আগুন লাগে। প্রথমে শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। তবে বাতাসের কারণে আগুনের তীব্রতা বেড়ে যায়। এ সময় নদীতে পাটখড়িবোঝাই তিনটি ট্রলার ছিল। বাতাসের মাধ্যমে আগুনের ফুলকি ওই ট্রলারগুলোয় পড়লে মালামালসহ ট্রলারও পুড়ে যায়।

জসীম উদ্দিন আরও জানান, সন্ধ্যায় ভারি বৃষ্টি হয়। এছাড়াও মেঘনা নদী থেকে অনবরত পানি ছোড়া হয় আগুনের কুণ্ডুলীতে। এই কাজে ফায়ার সার্ভিসের ১৪৭ কর্মী অংশ নেন।

About

Popular Links