Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বোরহানউদ্দিনে ‘ইলিশ রান্না না করায়’ মাকে কুপিয়ে হত্যার অভিযোগ

সোমবার ইফতারের পর রাহাত তার মাকে ইলিশ রান্না করতে বলেন

আপডেট : ২৬ মার্চ ২০২৪, ০২:২৪ পিএম

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় “ইলিশ মাছ রান্না না করায়” এক নারীকে তার ছেলে কুপিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় ওই নারীকে রক্ষা করতে প্রতিবেশী আরেক নারী এগিয়ে এলে তাকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সন্ধ্যায় ভোলার বোরহানউদ্দিন উপজেলার গংগাপুর ইউনিয়নের জয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অভিযুক্ত ছেলেকে আটক করেছে পুলিশ। ওই তরুণের নাম রাহাত হোসেন (৩০)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির। তিনি জানান, মাকে কুপিয়ে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন অভিযুক্ত রাহাত হোসেন। জয়া গ্রামের দুলাল হাওলাদারের ছেলে। নিহত নারীর নাম নাছিমা বেগম (৫০)। আহত নারী পাশের বাড়ির নাজু মৃধার স্ত্রী জাহানারা বেগম।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি জানান, রাহাত হোসেনের স্ত্রী ও বাবা ঢাকায় আছেন। সেখানে কথায় কথায় মানুষজনকে দা-বঁটি নিয়ে তাড়া করতেন। ওঝা-কবিরাজ দেখানোর জন্য তাকে ভোলায় পাঠানো হয়। আসার পথে তিনি চিংড়ি ও ইলিশ মাছ কিনে আনেন। সোমবার ইফতারের পর রাহাত তার মাকে ইলিশ রান্না করতে বলেন। সংসারের অন্যান্য কাজ শেষ করে মাছ রান্না করতে পারবেন না বলে জানান মা। এরপরও রাহাত তার মাকে ইলিশ মাছ রান্না নিয়ে বিরক্ত করতে থাকেন। এ নিয়ে মায়ের সঙ্গে তার কথা–কাটাকাটি থেকে হাতাহাতি শুরু হয়। একপর্যায়ে রাহাত দা দিয়ে টার মাকে কুপিয়ে হত্যা করেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, এ সময় মায়ের চিৎকার শুনে প্রতিবেশী জাহানারা বাধা দিতে এলে তাকেও কুপিয়ে আহত করা হয়। বর্তমানে ওই নারীকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

About

Popular Links